আ.লীগের অফিসে বোমা বিষ্ফোরণের দায় স্বীকার আইএস-এর -

আ.লীগের অফিসে বোমা বিষ্ফোরণের দায় স্বীকার আইএস-এর

0

 

বাংলাদেশের দক্ষিণাঞ্চলীয় শহর খুলনায় সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় একটি ছোটখাটো বোমা বিষ্ফোরণের দায় স্বীকার করেছে তথাকথিত ইসলামিক স্টেট জঙ্গি গোষ্ঠী (আইএস)। 
বিশ্বব্যাপী সন্ত্রাসী গোষ্ঠীগুলোর কার্যক্রম পর্যবেক্ষণকারী মার্কিন সংস্থা সাইট ইন্টেলিজেন্স এক টুইট বার্তায় এই তথ্য জানিয়েছে। তবে এই দাবির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

ঘটনাস্থল থেকে দুই কিলোমিটারেরও কম দূরত্বে সেনাবাহিনীর একটি ঘাঁটি রয়েছে। এই বিষ্ফোরণে অবশ্য তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি, হতাহতের কোন ঘটনাও ঘটেনি, জানাচ্ছে পুলিশ।

ঘটনার পরপরই বিষ্ফোরক বিশেষজ্ঞ দল সেখানে গিয়ে আলামত সংগ্রহ করে। এখন পরীক্ষা করে দেখা হচ্ছে, বোমাটির প্রকৃতি কেমন ছিল। তবে ঘটনাস্থল ঘুরে এসে স্থানীয় সাংবাদিকেরা জানাচ্ছেন, বোমাটি ছিল খুবই স্বল্প শক্তির।

স্থানীয় এক প্রত্যক্ষদর্শীর বরাতে ফুলতলা থানার ওসি জানাচ্ছেন, আনুমানিক ৩০/৩২ বছর বয়সী এক এক ব্যক্তি বাজারের ব্যাগে করে বোমাটি আওয়ামী লীগ কার্যালয়ের মূল ফটকের সামনে রেখে পালিয়ে যায়। এর কিছুক্ষণ পর বিকট শব্দে বোমাটি বিস্ফোরিত হয়।

কে বা কারা এ হামলার সঙ্গে জড়িত তা খতিয়ে দেখতে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ। তারা এখন পর্যন্ত সন্দেহভাজন কাউকে চিহ্নিত করতে পারেননি।

কেউ হামলার দায় স্বীকার করেনি বলে পুলিশ দাবি করলেও আইএস’এর দায় স্বীকার করা ওই টুইটটি প্রকাশ করে সাইট ইন্টেলিজেন্স।

এদিকে, বোমা বিস্ফোরণের এই ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে দ্রুত তদন্তের দাবি জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE