পিয়াজের দাম বেশি নেয়ায় ৪৫ হাজার টাকা জরিমানা -

পিয়াজের দাম বেশি নেয়ায় ৪৫ হাজার টাকা জরিমানা

0

পেঁয়াজের অতিরিক্ত দাম নেওয়ার ও মজুদের অপরাধে নোয়াখালীতে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

জেলা শহরের মাইজদী পৌর বাজারের একটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা এবং চৌমুহনীর অপর এক ব্যবসা প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার সন্ধ্যায় চৌমুহনী বাজারে জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খানের নেতৃত্বে অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় গুদামভর্তি পেঁয়াজের মজুত দেখেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে পেঁয়াজের কেজি ১০০ টাকা নেয়ার অপরাধে চৌমুহনীর একটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩০ হাজার ও মাইজদী পৌরবাজারে একটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান।

বাংলাদেশে পেঁয়াজের উৎপাদন বছরে ১৭-১৯ লাখ টন। দেশের চাহিদা মেটাতে বছরে ৭ থেকে ১১ লাখ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করতে হয় । স্বল্প দূরত্ব ও সহজলভ্যতার কারণে এর বেশিটাই ভারত থেকে আসে।

বৃষ্টি ও বন্যায় এবার পেঁয়াজের ফলন মার খাওয়ায় অভ্যন্তরিণ সংকট মোকাবেলায় গত রোববার ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধের ঘোষণা দেয়। এতে ঢাকার বাজারে প্রতি কেজি পেঁয়াজের দাম কয়েক ঘণ্টার মধ্যে ১০০ টাকা ছাড়িয়ে যায়।

এদিকে দেশে পেঁয়াজের ‘সন্তোষজনক’ মজুদ থাকার কথা জানিয়ে বাণিজ্য মন্ত্রণালয় সবাইকে আশ্বস্ত করার চেষ্টা করেছে। সারা দেশে ‘ন্যায্যমূল্যে’ পেঁয়াজ বিক্রির নির্দেশনা দেওয়া হয়েছে টিসিবিকে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE